ঈদ-উল আযহা
- আবু জাফর বিঃ ২৭-০৪-২০২৪

ঈদ পবিত্র, ঈদ খুশির, ঈদ আনন্দের,
ঈদ ক্ষমার, ঈদ প্রার্থনার, ঈদ মিলনের।
জিলহজের দশতারিখে এল ঈদুল আযহা,
ধনী-গরীব সবার মনে আনন্দ আর মজা।

হিংসা বিদ্বেষ ভুলে, নাও গুরু জনের দীক্ষা,
ত্যাগ আর বিলিয়ে দেওয়া কোরবাণীর শিক্ষা।
আগে মনের পশুত্বকে করতে হবে কোরবাণী,
মুসলিম জাতির জন্য এটাই হলো জোরবাণী।

রাগ অনুরাগ যতই থাকুক, হৃদয় যত পাষান,
ভাইয়ের সাথে ভাই মিলবে, ভুলে অভিমান।
দ্বীন-দুঃখীনির মুখে আজ ফুটছে সুখের হাসি,
তাইতো মনে আনন্দ আজ এলো ঈদের খুশি।

এককাতারে পড়বে নামাজ আজ ঈদের দিনে,
নামাজ শেষে কোলাকোলি করবে সবার সনে।
ঈদ মুসলমানের বড়ই খুশির, পবিত্র উৎসব,
আবাল-বৃদ্ধ বাদশা-ফকির, সবার মুখেই রব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।